Marketing

Xmas –

Crud much unstinting violently pessimistically far camel inanimately a remade dove disagreed hellish one concisely before with this erotic frivolo.
Pinterest LinkedIn Tumblr

আসসালামু আলাইকুম ভাইয়া এবং আপুরা। পড়াশোনার বাইরে একটা টপিক নিয়ে কথা বলতে চাচ্ছি। এই পোস্টটা mainly মুসলিম ধর্মাবলম্বীদের জন্য। আমরা সবাই জানি, আজকে খ্রিষ্টধর্মাবলম্বীদের একটা বড় দিন, যেটাকে বড় দিন বা Christmas বলা হয়। খ্রীষ্ট ধর্মাবলম্বীদের মতে, আজকের এই দিনে যীশু খ্রীস্ট মাতা মেরীর কোল আলো করে পৃথিবীতে আসেন। তাই সমগ্র বিশ্বের খ্রীষ্ট ধর্মাবলম্বীরা খুব জাঁকজমক এবং আনন্দের সাথে এই দিন পালন করেন।
এবার আসল কথায় আসি। আমরা যারা মুসলিম, তাদের উদ্দেশ্যে বলব, মহানবী হজরত মুহাম্মদ (সা.) কিন্তু স্পষ্টতই ঘোষণা দিয়েছেন আমরা যেন ধর্ম নিয়ে বাড়াবাড়ি না করি। তাই খ্রীষ্ট ধর্মাবলম্বিদের ধর্মীয় অনুভূতিতে আঘাত লাগে, এমন কোনো কথা/স্ট্যাটাস/কমেন্ট/পোস্ট শেয়ার না করি। তবে একটা জিনিস মাথায় রেখো, খ্রীষ্ট ধর্মাবলম্বীদের সাথে একাত্মতা পোষণ করে ভুল করেও Merry Christmas বা এই টাইপ কিছু না বলি। কারণ খ্রীষ্ট ধর্মাবলম্বীরা যীশু খ্রীষ্টকে একপ্রকার দেবত্বের মর্যাদা দিয়ে Merry Christmas বা শুভ বড় দিন বলে। যদি মুসলমান হয়ে আমরা এমনটা বলি, তাহলে সেটা স্পষ্টতই শিরক। আর যারা শীরক করে, হাশরের ময়দানে কঠিন বিপদ অপেক্ষা করছে। তাই সতর্ক হও মুসলিম ভাই ও বোনের। যারা অলরেডি Christmas বা বড় দিন রিলেটেড পোস্ট করছে, তাদের কাছে অনুরোধ করব, তওবা করে পোস্টটাকে সরিয়ে ফেলো। জীবনে চলার পথে এসব শিরক থেকে নিজেকে হেফাজত করো। আমিন

পুনশ্চঃ আমি একজন মুসলিম পরিবারের সন্তান। মাদ্রাসায় পড়ি নাই বলে হয়ত আমার ইসলাম সম্পর্কে জ্ঞান খুব বেশি না। উপরে কিছু ভুল বললে আমি ক্ষমাপ্রার্থী এবং ভুলগুলো ক্ষমাসুন্দর দৃষ্টিতে দেখে কমেন্টের মাধ্যমে জানানোর জন্য অনুরোধ রইলো। পোস্ট সংশোধন করব।

Write A Comment